দরিদ্রদের সহায়তায় ভিপি নুরের উদ্যােগ

প্রকাশিত: ৬:৩৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২০

দরিদ্রদের সহায়তায় ভিপি নুরের উদ্যােগ

করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধির কারণে ঘরে অবস্থান করছে সারাদেশের সাধারণ জনগণ। এতে দরিদ্র, নিম্মবিত্ত ও প্রান্তিক জনগোষ্ঠী পড়েছে খাদ্যের অভাবে। বিপাকে পড়া দেশের নিম্নআয়ের শ্রমজীবীসহ হতদরিদ্র মানুষদের সহায়তার উদ্যােগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

রাজধানীর বিভিন্ন এলাকায় এমনই এক হাজার ১২০টি পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন নুর। গণস্বাস্থ্য কেন্দ্রের সহযোগিতায় তিনি এ খাদ্য সহায়তা বিলিয়েছেন। এছাড়াও তার সংগঠন সাধারণ ছাত্র অধিকার পরিষদের উদ্যােগে দেশের বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা চলমান রয়েছে। সংকটকালীন সময়ে এ উদ্যােগ চালিয়ে যাবেন বলে জানান ভিপি নুর।

ভিপি নুর বলেন, গণস্বাস্থ্যের সহযোগিতায় গত ৫ এপ্রিল রাজধানীর হাজারীবাগে ৩৭০ ও সবুজবাগে ২৫০টি পরিবার, গত ১৫ এপ্রিল রায়েরবাগ ও ধোলাইপাড়ে ২৫০টি পরিবার এবং গত ১৬ এপ্রিল বাড্ডায় ২৫০টি পরিবারের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। প্রতিটি পরিবারকে চাল ১৫ কেজি, আলু ৫ কেজি , মশুর ডাল ১ কেজি, আটা ২ কেজি, পেঁয়াজ ১ কেজি, লবণ ২ কেজি, সয়াবিন তেল ৬০০ গ্রাম, সরিষার তেল ১০০ গ্রাম, ১৫০ গ্রাম শুকনো মরিচ ও ১টি সাবান দেয়া হয়েছে।

এছাড়া শুভাকাঙ্খীদের সহায়তায় আমাদের সংগঠন ‘বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ’র পক্ষ থেকেও ইতোমধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রায় তিন হাজার ৫০০ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। আমরা ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে সারাদেশে অসহায় ও হতদরিদ্র ২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিতে চাই।’

দেশের এই সংকটে তিনি অসহায় ও হতদরিদ্র মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসার আহ্বান জানান।

ছাত্র অধিকার পরিষদের মাধ্যমে অসহায় ও হতদরিদ্র মানুষকে সহযোগিতা করতে চাইলে পরিষদের জরুরি তহবিলে নগদ অর্থ কিংবা খাদ্য সামগ্রী দেয়ার আহ্বান জানান নুর। সেক্ষেত্রে সহযোগিতা পাঠাতে কয়েকটি বিকাশ, রকেট ও একটি ব্যাংক অ্যাকাউন্ট বলেন তিনি। বিকাশ : ০১৭৯৬০৩০৭৮০, ০১৭৯৬০৩০৭৮০, ০১৭৪৩২৫৭৫২৭ ব্যাংক অ্যাকাউন্ট : Nahidul islam, Dutch Bangla Bank Limited, Bhairab Branch, Kishorganj Account no: 173151161197পেপাল_নাম্বার :
kabircse115@gmail.com
এছাড়া অর্থ বা সহায়তা পাঠালে ০১৮৫০১০৯৬৬৪, ০১৬২৮৫৯২৭০৬, ০১৬৮০৯৬৭৭৬৭ নম্বরে কল করে নিশ্চিত হওয়ার অনুরোধ করেন নুরুল হক নুর।

তথ্য ও সূত্র ঃঃ দৈনিক ইত্তেফাক

Sharing is caring!