অস্ট্রেলিয়া বধে শতক হাঁকানো ব্যাটটি নিলামে তুলতে চান আশরাফুল

প্রকাশিত: ৩:১২ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২০

অস্ট্রেলিয়া বধে শতক হাঁকানো ব্যাটটি নিলামে তুলতে চান আশরাফুল

বাংলাদেশ ক্রিকেটের প্রথম সুপারস্টার খ্যাত মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশ দলকে অনেক প্রথম জয় এনে দেয়ার কারিগড় ২০১৩ সাল থেকেই আছেন আন্তর্জাতিক ক্রিকেটের বাহিরে। ২০১৬ সালে ঘরোয়া ক্রিকেটে ফিরে পরবর্তীতে জাতীয় দলে খেলতে আর কোন বাধা না থাকলেও এখনো জাতীয় দলে ফেরা হয়নি আশরাফুলের। হাল ছেড়ে না দিয়ে এখনো ফেরার লড়াইয়ে আছেন অ্যাশ।

বিদ্যমান করোনা সংকটে বিপর্যস্ত পৃথিবী। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। এ পর্যন্ত ৩ হাজারেরও বেশি রোগী সনাক্ত হয়েছে বাংলাদেশে। সারা পৃথিবীর খেলাধূলা বন্ধ হয়ে গেছে। সামর্থ্যবান ক্রিকেটাররা এগিয়ে আসছেন সাধ্যমত মানব সেবায়।

করোনা সংকটে চিন্তিত আশরাফুলও। সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য ঐতিহাসিক অজি বধের ম্যাচে শতরান করার ব্যাটটি সহ আরো কিছু ক্রিকেট স্মারক নিলামে তুলতে চান আশরাফুল।

এই বিষয়ে ক্রিকবল.কম থেকে আশরাফুলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, “কোন প্রতিষ্ঠান নিলামের বিষয়ে আগ্রহ প্রকাশ করলে ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার সাথে সেঞ্চুরী করা ব্যাট সহ আরো কিছু ক্রিকেট স্মারক নিলামে তুলতে চাই। করোনা সংকটে মানুষের পাশে দাঁড়াতে পারলে অনেক ভালো লাগবে”।

প্রসঙ্গত উল্লেখ্য যে, তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিমও ২০১৩ সালে বাংলাদেশের হয়ে এবং নিজের প্রথম ডাবল সেঞ্চুরী করা ব্যাটটি নিলামে তোলার ঘোষনা দিয়েছেন। এবার আশরাফুলও ঐতিহাসিক জয়ের ম্যাচে নিজের কাছে রক্ষিত ক্রিকেট স্মারক নিলামে তোলার মাধ্যমে বিক্রি মূল দিয়ে মানুষের পাশে থাকার ঘোষণা দিয়েছেন।

আশরাফুলের অভিষেক টেস্টেই সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে সেঞ্চুরীর ব্যাট, ২০০৫ সালে অজি বধে সেঞ্চুরীর ব্যাট এবং ২০০৭ সালে আফ্রিকা বধে ৮৭ রান করার ব্যাট সহ আশরাফুলের কাছে থাকা বাংলাদেশের ঐতিহাসিক জয়গুলোর ম্যাচের স্মারক নিলামে তোলে মানুষের পাশে থাকার ঘোষণায় ক্রীড়াপ্রেমী ব্যক্তিরা এবং নিলাম কার্য সম্পন্নকারী প্রতিষ্ঠানগুলো কতটুকু সাড়া দেয় তাই এখন দেখার বিষয়।

তথ্য ও সূত্র ঃ-ক্রিকবল.কম

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ