আশরাফুলের আশা, সাকিবের চেয়ে তার ব্যাটের মূল্য বেশি হবে

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

আশরাফুলের আশা, সাকিবের চেয়ে তার ব্যাটের মূল্য বেশি হবে

বাংলাদেশ ক্রিকেটের প্রথম আন্তর্জাতিক সুপারস্টার বললেই যে ছবিটা ভেসে ওঠে সেটা মোহাম্মদ আশরাফুলের। খলনায়ক হওয়ার আগে দেশের ক্রিকেটে মহানায়ক ছিলেন আশরাফুল। আন্তর্জাতিক ক্রিকেটে বেশ কিছু স্মরণীয় মূহুর্ত ও জিনিস তার সংরক্ষণে আছে। সেগুলোই নিলামে তুলছেন করোনায় ক্ষতিগ্রস্থদের সেবার জন্য।

ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন নিজের ঐতিহ্যবাহী ব্যাট যেটা দিয়ে শতক হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে হারিয়েছিলেন সেটা বিক্রি করবেন। সেই সঙ্গে ওই ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ হওয়ায় পুরস্কার হিসেবে পাওয়া এক বোতল শ্যাম্পেনও বিক্রি করবেন। সেই সঙ্গে নিজের ব্যাটের মূল্য সাকিবের ব্যাটের চেয়ে বেশি হবে বলেও মনে করেন।

গত বুধবার সাকিব আল হাসানের রেকর্ড গড়া ব্যাটটি নিলামে উঠেছিলো। সেটি বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। যা বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ নিলামমূল্য। তবে আশরাফুল আশা করছেন তার ব্যাটের দাম সাকিবের ব্যাটের চেয়ে বেশি হবে।

দেশের একটি জাতীয় দৈনিকে সাক্ষাৎকারে আশরাফুল বলেন, ‘আমার কাছে মনে হয়েছে সাকিবের ব্যাটের দাম অনেক কম হয়ে গেছে। এর দুটি কারণ হতে পারে এক- গোটা পৃথিবীর পরিস্থিতি এখন ভীষণ খারাপ। আরেকটা হতে পারে অনেক তাড়াহুড়া করা হয়েছে। তবে আমি বিশ্বাস করি আমার ব্যাট দুটির দাম অনেক বেশি পাবো। কারণ এ দুটির সঙ্গে আছে ইতিহাস গড়া রেকর্ড।’

এই ব্যাটে ২০০১ এ শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক টেস্টে আশরাফুল বিশ্বে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করেছিলেন। আর ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারানো সেঞ্চুরির স্মৃতি এখনো তার হৃদয়ে গেঁথে আছে।

তবে করোনায় ক্ষতিগ্রস্থ সাধারণ ও দরিদ্র মানুষের সেবায় তার এই অমূল্য সম্মদ দুটি নিলামে তুলতে দ্বিধা করছেন না। তবে নিলাম কীভাবে করবেন বা কাদের মাধ্যমে সেটি এখনো ঠিক করতে পারেননি সাবেক এই অধিনায়ক। নিলামে যত টাকাই আসুক পুরোটাই ব্যবহার হবে করোনায় নিঃস্ব হওয়া মানুষের জন্য। তবে আশরাফুল সবচেয়ে বেশি অগ্রাধিকার দিবেন প্রতিবন্ধী শিশুদের।

তথ্য ও সূত্রঃ দৈনিক আমাদের সময়

Sharing is caring!