নড়াইলে চাল আত্মসাতের দায়ে দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশিত: ৪:৪৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

নড়াইলে চাল আত্মসাতের দায়ে দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নড়াইলে ত্রাণের চাল আত্মসাতের দায়ে দুই ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। বরখাস্তকৃতরা হলেন- কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জার্জিদ মোল্যা এবং জয়নগরের চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরী।

নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বিষয়টি নিশ্চিত করে জানান, পেড়লী ইউনিয়নের চেয়ারম্যান জার্জিদ মোল্যার বিরুদ্ধে গত ১৬ এপ্রিল গ্রামের অসহায় নারীদের জন্য বরাদ্দকৃত ২ হাজার ৫৫০ কেজি ভিজিডি’র চাল এবং জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে ৯ এপ্রিল করোনা সংকটে কর্মহীন হতদরিদ্রের জন্য বরাদ্দকৃত ২৮০ কেজি চাল আত্মসাতের অভিযোগ ওঠে। তদন্তে এ অভিযোগের সত্যতা পেয়ে বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে অবহিত করা হয়।

এর প্রেক্ষিতে শুক্রবার জারিকৃত পৃথক প্রজ্ঞাপনে ঐ দুই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাদের চূড়ান্তভাবে কেন বরখাস্ত করা হবে না, লিখিত আদেশ অনুলিপি প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

এর আগে, একই অপরাধে দুর্নীতি দমন কমিশন যশোরের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবালের পক্ষ থেকে ২১ এপ্রিল জার্জিদ মোল্যার বিরুদ্ধে এবং ২৩ এপ্রিল আলাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

তথ্য ও সূত্র ঃ সময় টিভি

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ