লকডাউনে দুঃস্থদের মুখে খাবার তুলে দিতে জমি বিক্রি করে দিলেন দুই ভাই

প্রকাশিত: ৫:৪৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২০

লকডাউনে দুঃস্থদের মুখে খাবার তুলে দিতে জমি বিক্রি করে দিলেন দুই ভাই

করোনাভাইরাসের অতিমারীর জেরে দেশ লকডাউন। যাঁরা দিন আনেন দিন খান, এই পরিস্থিতিতে তাঁরা সব থেকে সমস্যায়। আর তাঁদের মুখে খাবার তুলে দেওয়ার উদ্দেশ্যে পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন দুই ভাই। কিন্তু তার জন্য চাই টাকা। তাই টাকা জোগাড় করতে নিজেদের জমি বিক্রি করে দিলেন তাঁরা।

কর্নাটকের কোলার এলাকার বাসিন্দা দুই ভাই তাজামুল ও মুজামিল পাশা এলাকার দুস্থ মানুষদের তিন বেলা খাওয়াতে জমি বিক্রি করে ২৫ লাখ টাকা জোগাড় করেছেন। সেই টাকায় চাল, ডাল, খাদ্যসামগ্রী ও অন্যান্য প্রয়োজনীয় জিনিস কিনে ফেলেন।

পাশা ভাইরা ঠিক করেন, ওই এলাকার কোনও মানুষ যেন না খেয়ে থাকেন তা তাঁরা দেখবেন। দিনে অন্তত তিন বার যাতে ওই মানুষগুলি যাতে খেতে পান, তার বন্দোবস্ত করবেন।

কর্নাটকের এক সংবাদপত্রকে তাজামুল পাশা বলেন, এই ভাইরাস থেকে বাঁচতে মানুষকে ঘরে আটকে রাখতে হবে। কিন্তু গরিব মানুষ পেটের দায়ে ঘর থেকে বেরিয়ে আসেন। তাই তাঁদের যদি ঘরে রাখতে হয়, তাঁদের ঘরে খাবার পৌঁছে দিতে হবে।

পাশা ভাইদের এই কাজে তাঁরা কয়েক জন বন্ধুকেও পাশে পেয়েছেন। জমি বিক্রির পর তাঁরা বন্ধুদের সঙ্গে যোগাযোগ করে তাঁদের পরিকল্পনার কথা বলেন। বন্ধুদের নিয়ে এখন তাঁরা রোজ রান্না করে দুস্থদের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন। আর তাঁদের এই কাজে এলাকার মানুষ দু’ হাত ভরে আশির্বাদ করছেন।

সূত্রঃ আনন্দবাজার

Sharing is caring!