বিসিবি থেকে প্রাপ্ত ‘তিন মাসের বেতনের পুরোটাই দান করেছেন আশরাফুল’

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৮, ২০২০

বিসিবি থেকে প্রাপ্ত ‘তিন মাসের বেতনের পুরোটাই দান করেছেন আশরাফুল’

বিসিবি’র কেন্দ্রীয় চুক্তিতে নেই আশরাফুল সেই ২০১৩ সালের পর থেকে। স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে অভিযুক্ত হওয়ায় ২০১৩ সালের আগষ্টে বাদ পড়েছেন বিসিবি’র কেন্দ্রিয় চুক্তি থেকে।

নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরে প্রথম শ্রেনীর চুক্তিবদ্ধ ক্রিকেটারের তালিকায় ফিরে এসেছেন ২০১৮ সাল থেকে। প্রথম শ্রেনীর ৯১ ক্রিকেটারের চুক্তিবদ্ধ তালিকায় ‘এ’ গ্রেডে আছেন আশরাফুল।

প্রথম শ্রেনীর ক্রিকেটে ১৬৪ ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন আশরাফুল ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে যে ব্যাট দিয়ে করেছেন সেঞ্চুরি, দিয়েছেন অপ্রত্যাশিত জয় উপহার করোনা ভাইরাস মহামারীতে দুস্থদের পাশে দাঁড়াতে সেই ব্যাটটি নিলামে তুলবেন বলে স্থির করেছেন।

ক’দিন আগেই আশরাফুল তা জানিয়েছেন। তবে এই সিদ্ধান্তের আগেই নীরবে আর্ত মানবতার সেবায় করেছেন একটি কাজ।

প্রথম শ্রেনীর চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে বিসিবি থেকে ক’দিন আগে পেয়েছেন তিন মাসের বেতন, সেই বেতনের পুরোটা দান করে দিয়েছেন তিনি অসহায়দের মাঝে।

আশরাফুল বলেন, ‘অনেকের এখন কাজ নেই, সংসার চালাতে হিমশিম খাচ্ছে তারা। তাদের জন্য আমরা যে যা পারি করা দরকার। কেউ কেউ তাদেরকে খাদ্য সামগ্রী দিয়েছেন। আমি সেখানে দিয়েছি টাকা। তিন মাসের বেতন খুব বেশি নয়, ৮১-৮২ হাজার টাকা। আমি বিসিবি’র তিন মাসের বেতনের পুরোটাই অসহায়দের দিয়ে দিয়েছি। চেনা-জানা অস্বচ্ছলদের কাউতে তো আর ৫ হাজার টাকার নিচে দেয়া যায় না। চেষ্টা করেছি এভাবে সাহায্য করতে’।

এই তারকা ক্রিকেটার আরো বলেন ‘ব্যাটটা নিলামে বিক্রি হলে বড় কিছু করতে পারব। তার আগে আপাতত: তাদের জন্য এতটুকুই করতে পেরেছি। আরো করার ইচ্ছে আছে।’

এদিকে এই করোনাকালেই খুশির সংবাদ দিয়েছেন সাবেক এই অধিনায়ক। দ্বিতীয়বারের মত বাবা হতে চলেছেন আশরাফুল।

এ ব্যাপারে আশরাফুল বলেন, ‘আপনারা সবাই দোয়া করবেন। সামনের মাসের শেষ সপ্তাহের দিকে তারিখ দিয়েছে ডাক্তার। মা ও সন্তান যেন সুস্থ থাকতে পারে, সেই দোয়া করবেন।’

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ