রাতে মাঠে ফিরছে রিয়াল মাদ্রিদ, প্রস্তুত বেল-হ্যাজার্ড

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, জুন ১৪, ২০২০

রাতে মাঠে ফিরছে রিয়াল মাদ্রিদ, প্রস্তুত বেল-হ্যাজার্ড

ডেস্ক নিউজ, খেলাযোগ বিডিঃ-
মাঠে ফিরছে ফুটবল, প্রাণ ফিরছে সান্তিয়াগো বার্নাব্যুতে। না, ভুল হলো। স্প্যানিশ লিগ শুরু হয়ে গেছে, লা লিগায় বেশ কয়েকটি ম্যাচও হয়ে গেছে। সে পথে রিয়াল মাদ্রিদও আজ নিজেদের ঘরে খেলতে নামবে এইবারের বিপক্ষে। তবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টার সে ম্যাচ রিয়ালের প্রিয় বার্নাব্যু স্টেডিয়ামে হচ্ছে না। সংস্কার চলছে বিখ্যাত স্টেডিয়ামটির।

আপাতত রিয়ালের অনুশীলন মাঠ আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামেই হবে রিয়ালের ঘরের মাঠের ম্যাচগুলো। বার্নাব্যুতে খেলতে না পারার দুঃখ দুটি সুখবরে ভুলছে রিয়াল। আজ যে তারা ‘নতুন’ দুজন তারকা নিয়ে মাঠে নামতে পারছে।

সবকিছু ঠিক থাকলে মূল একাদশেই আজ দেখা যাবে এডেন হ্যাজার্ডকে। আর একটু সাবধানী চিন্তা নিয়ে মার্কো আসেনসিওকে খেলানো হতে পারে বদলি হিসেবে। ভ্রু কুচকে উঠতে পারে। আসেনসিও তো চার বছর ধরেই রিয়ালের অংশ। হ্যাজার্ডেরও রিয়ালে যোগ দেওয়ার বয়স প্রায় এক হতে চলল। তাহলে তাদের গায়ে ‘নতুন’ ট্যাগ লাগানো হচ্ছে কেন? কারণটা ব্যাখ্যা করা যাক। গত ২২ ফেব্রুয়ারিতে লেভান্তের বিপক্ষে ম্যাচে চোট পেয়ে পুরো মৌসুমের জন্যই ছিটকে গিয়েছিলেন হ্যাজার্ড।

এ মৌসুমে আর রিয়ালের জার্সি গায়ে চাপানোর কথা ছিল না তাঁর। ওদিকে আসেনসিও তো রিয়ালের চিকিৎসা দলের সেবা নিচ্ছেন গত জুলাই থেকে। প্রাক মৌসুমে এমনই চোট পেয়েছিলেন যে নয় মাসের জন্য মাঠের বাইরে চলে গিয়েছিলেন। সর্বোচ্চ চেষ্টায় এপ্রিলের শেষে ফেরার সম্ভাবনার কথা জেগেছিল। যদিও সাবধানতা অবলম্বন করে আর ভবিষ্যতের কথা ভেবে তাঁকে এ মৌসুমে হয়তো আর মাঠে নামানো হতো না। করোনাভাইরাসের ফলে সব ধরনের প্রতিযোগিতা থেমে যাওয়ার একটি ইতিবাচক দিক খুঁজে পাচ্ছে রিয়াল।

এ মৌসুমে আর পাওয়া যেত না এমন দুই খেলোয়াড়কে ফিরে পাচ্ছে তারা। মৌসুমের শুরুতে বেনজেমার সঙ্গে হ্যাজার্ড ও আসেনসিওকে সঙ্গী করে ত্রিমুখী আক্রমণ গড়তে চেয়েছিলেন জিদান। চোটের কারণে সেটা সম্ভব হয়নি। কিন্তু মৌসুমের একদম শেষভাগে এসে নিজের সে চিন্তা বাস্তবে করে দেখাতে পারবেন রিয়াল কোচ। মৌসুমের আর ১১ ম্যাচ বাকি। এক ম্যাচ হাতে রেখে বার্সেলোনার চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ