‘একজন কিংবদন্তি হয়ে বেঁচে থাকবেন রামচাঁদ গোয়ালা’ -সাকিব আল হাসান

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

‘একজন কিংবদন্তি হয়ে বেঁচে থাকবেন রামচাঁদ গোয়ালা’ -সাকিব আল হাসান

ডেস্ক নিউজ, খেলাযোগ বিডিঃ-বার্ধক্যজনিত কারণে মারা গেছেন বাংলাদেশের জাতীয় দলের হয়ে খেলা কিংবদন্তি ক্রিকেটার রামচাঁদ গোয়ালা। গতকাল ভোরে ময়মনসিংহ শহরে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৭৯ বছর বয়সী এ ক্রিকেটার। এই কিংবদন্তির মৃত্যুতে শোক জানিয়েছেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের নিজের ভ্যারিফাইড পেজে সাকিব লিখেছেন, ‘বাংলাদেশ ক্রিকেটের সূচনালগ্নের এক অন্যতম পথিকৃৎ, রামচাঁদ গোয়ালা গতকাল আমাদের ছেড়ে চলে গেছেন না ফেরার দেশে। বাংলাদেশ ক্রিকেটের কঠিন সময়ের একজন যোদ্ধা হিসেবে তিনি আজীবন আমাদের মাঝে বেঁচে থাকবেন একজন কিংবদন্তি হয়ে। তাঁর শোকাহত পরিবারের সদস্যদের প্রতি রইলো আমার গভীর সমবেদনা’।

১৯৬০ সালের দিকে ঢাকা লিগে অভিষেক গোয়ালার। এরপর ৫৩ বছর বয়স পর্যন্ত খেলে যান এই ক্রিকেটার। এর মধ্যে সর্বোচ্চ ১৫ বছর আবাহনীর হয়ে খেলেছেন তিনি। এছাড়াও মোহামেডান স্পোর্টিং ক্লাবসহ অন্যান্য ক্লাবের হয়েও খেলেন গোয়ালা। ১৯৮৩-৮৪ সালের দিকে তিনি ওয়েস্ট বেঙ্গলের বিপক্ষে জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন। ১৯৮৫ সালে জাতীয় দলের সঙ্গে শ্রীলংকা সফরেও গিয়েছিলেন গোয়ালা’।

১৯৪১ সালের ১৪ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন গোয়ালা। ময়মনসিংহের পন্ডিতপাড়া ক্লাবের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন জাতীয় দলের প্রথম বাঁ-হাতি স্পিনার। পরে ঢাকার ক্রিকেটে ২০ বছর দাপটের সঙ্গে খেলেছেন। ১৯৮১ থেকে ১৯৯৩ সাল পযন্ত টানা ১৫ বছর আবাহনীর হয়ে নিয়মিত খেলেছেন গোয়ালা।

Sharing is caring!