রিয়ালকে টপকে ফের শীর্ষে বার্সেলোনা

প্রকাশিত: ৫:৪০ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০২০

রিয়ালকে টপকে ফের শীর্ষে বার্সেলোনা

হিসাবটা সহজ ছিল। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জিতলেই ফের লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠবে বার্সেলোনা। কষ্ট হলেও নিজেদের কাজটা ঠিকঠাক সেরেছে স্পেনের অন্যতম দলটি। তাই এক নম্বরে থাকা রিয়াল মাদ্রিদকে টপকে চলতি লিগে ফের শীর্ষে উঠে গেল কিকে সেতিয়েনের দল।

গতকাল দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচটিতে বিলবাওকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ড্রয়ের পথে ঝুঁকতে থাকা বার্সেলোনাকে একমাত্র গোল করে রক্ষা করেছেন ইভান রাকিটিচ।

এ জয়ের মাধ্যমে ৩১ ম্যাচে ২১ জয় ও ৫ ড্রয়ে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা। আজ বুধবার রিয়াল মায়োর্কার বিপক্ষে জিতলে আবার শীর্ষে উঠবে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্ট ৬৫। আর ৪২ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে বিলবাও।

গতকাল ন্যু ক্যাম্পে ম্যাচের ৭২ শতাংশ সময়ই বল নিজেদের দখলে রেখেছে বার্সেলোনা। তবে প্রথম সুযোগ পায় বিলবাও। ম্যাচের তৃতীয় মিনিটে উনাই লোপেসের নিচু ক্রস ঝাঁপিয়ে পড়ে ব্যর্থ করে দেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

পরের মিনিটে এগিয়ে যেতে পারত বার্সা। কিন্তু ঠিকমতো শট নিতে পারেননি লুইস সুয়ারেজ। ফিরতি বল ঠিকানায় পাঠাতে ব্যর্থ জন সার্জিও বুসকেটস। প্রতিপক্ষের রক্ষণভাগ ভাঙতে না পারা বার্সেলোনা প্রথমার্ধে ছিল গোলশূন্য।

দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পেতে কষ্ট হয়েছে স্বাগতিকদের। কয়েকবার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি লিওনেল মেসি। শেষ পর্যন্ত ৭১ মিনিটে বার্সাকে রক্ষা করেন রাকিটিচ। মেসির কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে বল ঠিকানায় পাঠান ক্রোয়াট তারকা রাকিটিচ। এক বছরের বেশি সময় পর জালের দেখা পেলেন এই ক্রোয়াট মিডফিল্ডার। বাকি সময় আর গোল না আসায় ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

Sharing is caring!