অলরাউন্ডার সাকিবের অপেক্ষায় ৫৬ দিন…

প্রকাশিত: ১১:৪১ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

অলরাউন্ডার সাকিবের অপেক্ষায় ৫৬ দিন…

ক্রীড়া প্রতিবেদক,খেলাযোগ বিডি টোয়েন্টিফোর ডটকম, ঢাকাঃ শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের শততম টেস্ট ম্যাচ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাকিব আল হাসান। ম্যাচের পরিস্থিতি বিবেচনায় ৪৯ ও ৮২ রানের ইনিংস খেলে ম্যান অব দ্যা ম্যাচ তামিম ইকবাল হলেও ম্যাচের মূল নায়ক কিন্তু সাকিব-ই।

পি সারা ওভালে টসে জিতে ব্যাট করতে নেমে ৩৩৮ রান সংগ্রহ করে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে বল হাতে ৩৩ ওভার বল করে ৮০ রানের বিনিময়ে নিরোশান ডিকওয়েলা(৩৪) ও রঙ্গনা হেরাথের(২৫) উইকেট লাভ করেন। অন্যদিকে ১৯২ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশের ব্যাটিং লাইনের হাল ধরেন সাকিব।

১৫৯ বলে ১০ চারের সাহায্যে ক্যারিয়ারের ৫ম টেস্ট সেঞ্চুরি হাঁকান তিনি। সেঞ্চুরি করার পথে ৬ষ্ঠ উইকেট জুটিতে মুশফিকুর রহিমের সাথে ৯২ ও সপ্তম উইকেট জুটিতে মোসাদ্দেক হোসেন সৈকতের সাথে ১৩১ রানের পার্টনারশীপ গড়েন। সাকিব(১১৬), মোসাদ্দেক(৭৫)
, ‌সৌম্য(৬১) ও মুশফিকের(৫২) ব্যাটিং দৃঢ়তায় ১২৮ রানের লিড পায় বাংলাদেশ।

দ্বিতীয় ইনিংসে বল হাতে আবার ও জ্বলে উঠেন এ বাঁহাতি অলরাউন্ডার। ৩৬.২ ওভার হাত ঘুরিয়ে একে একে তুলে নেন সেঞ্চুরিয়ান দিমুথ করুনারাত্নে, অ্যাসেলা গুনারাত্নে, নিরোশান ‌ডিকওয়েলা ও সুরাঙ্গা লাকমালের উইকেট। ৪ উইকেট নিতে সাকিব খরচ করেন ৭৪ রান।

ফলে ৩১৯ রানে অলআউট হয়ে যায় স্বাগতিক’রা। ১৯১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ব্যাটিং এর এক প্রান্তে আগলে রেখে ব্যাট করে যান তামিম(৮২)। অন্যদিকে সাব্বির(৪১), মুশফিক(২২), সাকিবের(১৫) ছোট ছোট ইনিংসের উপর ভর করে ৪ উইকেটের জয় ছিনিয়ে আনে টাইগার’রা।

Sharing is caring!