দীর্ঘ পাঁচ মাস পর ঢাকায় ফিরলেন নবাব

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

দীর্ঘ পাঁচ মাস পর ঢাকায় ফিরলেন নবাব

সিনিয়র ক্রীড়া প্রতিবেদক, খেলাযোগ বিডি টোয়েন্টিফোর ডটকম, ঢাকাঃ কারও কাছে তিনি নবাব, কারও কাছে রাজপুত্র কিংবা দেশের ক্রিকেটের ধ্রুবতারা। তবে, যে যে নামেই ডাকুক না কেন তিনি যে দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা এটা নিয়ে কোন সন্দেহ নেই। বুঝতেই পারছেন বলছি দেশের ক্রিকেটের পোস্টার বয় খ্যাত বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের কথা।

প্রায় বছরখানেক আগে তিনবার ম্যাচ গড়াপেটার প্রস্তাব ‌পেয়ে তা প্রত্যাখ্যান করলেও আকসু বা আইসিসি কে না জানানোয় এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা সহ দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নি,ষিদ্ধ হোন সাকিব। মার্চে দ্বিতীয় সন্তানের জন্মলগ্নে স্ত্রী’র পাশে থাকতে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন তিনি। এপ্রিলে নিজের দ্বিতীয় সন্তানের মুখ দেখেন এ বাঁহাতি অলরাউন্ডার। স্ত্রী সন্তানদের পাশেই ছিলেন গেল কয়েক মাস।

এবার ফুরিয়ে আসছে নিষেধা,জ্ঞার মেয়াদ। অপেক্ষার প্রহর গুণছেন বাইশ গজে ফেরার। তাই প্রস্তুতি পর্ব সেরে নিতে প্রায় পাঁচ মাস পর ঢাকার মাটিতে পা রাখলেন সাকিব। রাত ২ টা নাগাদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান সাকিব। করোনা প্রকোপের কারণে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার বিধান থাকলেও সাকিব এর ক্ষেত্রে তার ব্যতিক্রম হচ্ছে।

সূত্রানুসারে দুই/তিন দিন বনানীর নিজ বাসায় বিশ্রাম নেওয়ার পর ‌কোভিড টেস্ট করাবেন তিনি। এমনিতে যুক্তরাষ্ট্রে একবার কোভিড পরীক্ষা করিয়েছেন সাকিব। ঢাকায় পরীক্ষার ফল নেগেটিভ আসলে বিকেএসপিতে প্রস্তুতি শুরু করে দেবেন তিনি।

অন্যদিকে, সাকিবের অনুশীলনের জন্য সব ধরনের ব্যবস্থা করে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সাকিবের খেলোয়াড়ী জীবনের হাতেখড়ি যাঁদের হাত ধরে সেই দুই কোচ মোহাম্মদ সালাউদ্দীন ও নাজমুল আবেদীন ফাহিমের তত্বাবধানে প্রস্তুতি নেবেন তিনি।

এছাড়া জাতীয় দলের কোচদের সাথে ও আলাদা ভাবে কাজ করতে পারবেন তিনি। যদিও নিষে,ধাজ্ঞা শেষ না হওয়া পর্যন্ত জাতীয় দলের কোন ক্রিকেটারের সাথে অনুশীলনে অংশ নিতে পারবেন না সাকিব। এছাড়া সাকিকের থাকার জন্য বিকেএসপিতে ভিআইপি হোটেল ভাড়া করেছে বিসিবি।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী শ্রীলঙ্কা সফরেই দলে ফিরবেন সাকিব। ‌তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট আগামী ২৪-২৮ অক্টোবর শুরু হবে। ২৯ অক্টোবর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়ে গেলে দলের সাথে যোগ দেবেন সাকিব। দ্বিতীয় টেস্টেই মাঠে দেখা যাবে বাংলার ক্রিকেটের সবচেয়ে বড় তারকা কে।

ধন্যবাদ সংবাদটি পড়ার জন্য।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ