ক্রিকেট মাঠে সাদা পরীর জাদুর বল

প্রকাশিত: ৫:০২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২০

ক্রিকেট মাঠে সাদা পরীর জাদুর বল

নিজস্ব প্রতিবেদক, খেলাযোগ বিডি টোয়েন্টিফোর ডটকমঃ-মূলত একজন ডানহাতি ক্রিকেটার, অর্থাত ব্যাট ও বল উভই ডান হাতে করে থাকেন, তবে ব্যাটিং-এর চাইতে ফাস্ট বোলিং-এ বেশি পারদর্শী, নারীদেরে আন্তর্জাতিক টিটুয়েন্টিতে বাংলাদেশের হয়ে পাচঁ উইকেট নিয়ে অতি যত্নসহকারে সোনার হরফে খোদাই করে ঠিক যেন তার কাজলের চোখের মত একে রেখেছেন।। নিঃসন্দেহে বর্তমান বাংলাদেশ নারী ক্রিকেট দলের অন্যতম সেরা তারকা ক্রিকেটারদের সাদা পরীর নামটি অনায়েসেই আসবে।।

আসবেই বা”না কেন? ২৬-এ নভেম্বর ২০১১ সালে একদিনের ওডিআই ক্রিকেটে অভিষিক্ত হন আয়ারল্যান্ডের বিপক্ষে, এরপর আন্তর্জাতিক টিটুয়েন্টিতেও অভিষিক্ত হন ২৮-এ আগস্ট সময়টা তেমন বেশী দূর নয় ২০১২ সালেই।।

এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি…
একদিনের ওডিআই ক্রিকেটে ৩৪ টি ম্যাচে ৩১.৮২ বোলিং গড়ে উইকেট শিকার করেছেন ২৯ টি, বেস্ট বোলিং ৩/২১! এছাড়াও ব্যাট হাতে তেমন আহামরি কিছু ঝলক না দেখাতে পারলেও ১৩৮ রান সংগ্রহ করেন, একজন পরিপূর্ণ বোলার হয়ে এই রানই বা কম কিসের!

এবার একটু আন্তর্জাতিক ক্রিকেটের সবচাইতে ছোট ফরম্যাট তথা ধুমধড়ক্কা চার ছক্কার ফুলঝুরি টিটুয়েন্টি ক্রিকেটে চোখ বুলানো যাক…দেশের হয়ে ৪১টি ম্যাচে ৩০.৮০ বোলিং গড়ে ২৮ টি উইকেট শিকার করেন তার মধ্য আবার বেস্ট বোলিং ফিগার ৫/২৮!

অনেকতো হলো ক্রিকেট নিয়ে বাঘিনী সব তথ্য চর্চা না করতে পারলেও কিছুটা জেনেছি, এবার পরীর সম্পর্কে কিছুতো লেখা যাক….
প্রথমেই জাহানারা আপুকে আমার তরফ ও তার অসংখ্যক ভক্তদের কাছ থেকে ধন্যবাদ জানাই, “কেননা”
জাহানারা আপু একজন তারকা ক্রিকেটার, অসাধারন মানুষ হয়েও আমাদের মত সাধারণ মানুষের ভার্চুয়াল জগতে তার অফিসিয়াল ফেসবুক পেইজে কিংবা অন্য আরও যেকোনো সামাজিক যোগাযোগম্যাধ্যমে কমেন্টে অসংখ্য রিপ্লাই দেন, এটাই বা কম কিসের, এত বড় তারকা হয়েও আজকাল কয়জন সাধারন মানুষের সঙ্গে কথা বলেন, আলোচনা করেন।।

আপনারা জানলে হয়তো আরও অবাক হবেন মজার বিষয়ঃ টা হলো.. এই কদিন হলো ২০২০ সালে জাহানারাই একদিন বলেছিলেন…নারী ক্রিকেটাররাও নাকি তরুন ছেলেদের “ক্রাশ” হয়।। কথাটা কিন্তু সত্যিই তাহার প্রায় বাংলাদেশের অসংখ্য ক্রিকেট পাগল তরুননা তাহার ক্রাশ।
ঠিক যেমন কিছু পুরুষ ক্রিকেটারের লক্ষ মেয়ের ক্রাশ, তেমনই নারী ক্রিকেটার জাহানারারও ক্রাশ অসংখ্যক ছেলে ক্রিকেটপ্রেমীরা😁😊😀
এইতো কদিন হলো তিনি যখন বিশ্ব ক্রিকেটে তথা ওয়াল্ড-কাপে বাংলাদেশ নারী জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন তখনও তাকে নিয়ে কম হৈচৈ হয়নি।

আরেকটি বিষয়ঃ না বললেই নয় জাহানারা আলম কিন্তু প্রায় প্রতি ম্যাচেই ছোখে কাজলের মত অর্থাত আইবুড়োর মত ঠিক যেন হরিনের চোখ এরকম করে লাল-সবুজের জার্সি গায়ে মাঠ মাতাতেন, হয়তো তাকে এই কোভিড-১৯ মহামারী করোনার ক্রান্তিকালের পর আবারও আগের রুপে ঠিক যেন সাদা পরীর মত দেখতে পাবো।।
লেখকঃ- Md Hridoy Khan

Sharing is caring!