১১ বছর পর পাঞ্জাবকে মুক্তি দিলো কোলকাতা

প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

১১ বছর পর পাঞ্জাবকে মুক্তি দিলো কোলকাতা

নিজস্ব প্রতিবেদক, খেলাযোগ বিডি টোয়েন্টিফোর ডটকমঃ-টি২০ মাঝেই ঝড়ো ব্যাটিং, চার ছয়ে ফুলঝড়ি। বোলার বল করবে, আর ব্যাটসম্যান বাউন্ডারী হাঁকিয়ে রান সংগ্রহ করবে, টি২০ ক্রিকেটে সমর্থকদের এমন প্রত্যাশা থাকলেও তা পূরণের পাশাপাশি বোলারদের দাপটের ঘটনাও কম নয়, টি২০ ক্রিকেটে যেমন ব্যাটসম্যানদের শতক আছে ভ‚ড়িভ‚ড়ি, তেমনি বোলারদের ৫/৬ উইকেটও আছে অসংখ্য। ১২০ বলের ইনিংসে ১২০ রানও করতে পারেনি দল, এমন ইনিংস আছে শত শত।

গতকাল আইপিএলের ৩৯তম ম্যাচে কোলকাতা নাইট রাইডার্সকে মাত্র ৮৪ রানে আটকে দিয়ে ৮ উইকেটের বড় জয় তুলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ২০ ওভার ব্যাট করে মাত্র ৮৪ রান সংগ্রহ আইপিএলের ইতিহাসে সবচেয়ে কম রানের রেকর্ড। এছাড়াও অলআউট না হয়েও এটি সর্বনিম্ন রানের রেকর্ড। এর আগে ২০০৯ সালে ২০ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করেছিল কিংস ইলাভেন পাঞ্জাব। দীর্ঘ ১১ বছর পর পাঞ্জাবকে হতাশার রেকর্ড থেকে মুক্তি দিলো কোলকাতা।

আবুধাবিতে টসে জিতে ব্যাট করতে নামে কোলকাতা। শুরুতেই দলীয় ২য় ও সিরাজের ব্যক্তিগত প্রথম ওভারে কোন রান সংগ্রহ করতে ব্যর্থ হয়ে রানা ও ত্রিপাতির উইকেট হারায় কোলকাতা। ব্যক্তিগত ২য় ওভারেই মেইডেন পান সিরাজ, আর এতেই ইতিহাস। প্রথমাবরের মতো আইপিএলের এক ম্যাচে ২ মেইডেন পাওয়ার রেকর্ড গড়েন সিরাজ। সিরাজের বোলিং তোপে পরার পর কোলকাতার অধিনায়ক লড়াই করে ৩৪ বলে ৩০ রান করলেও মাত্র ৫৭ রানে ৭ উইকেট হারায় কোলকাতা। শেষের দিকে কুলদ্বীপ যাদব ১২ ও ফার্গুসন ১৬ বলে ১৯ রান করে অপরাজিত থাকলে ৮ উইকেট হারিয়ে ৮৪ রানে থামে কোলকাতার ইনিংস।

সিরাজ ৪ ওভারে ২ মেইডেন সহ মাত্র ৮ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন। চাহাল ২, সুন্দর ও শায়ানি ১টি করে উইকেট শিকার করেন।

৮৫ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরুর দুই ওপেনার পাড়িকাল ও ফিঞ্চ ৪৬ রানের জুটি গড়েন। পাড়িকাল ১৭ বলে ২৫ রান করে রান আউট এবং ফিঞ্চ ২১ বলে ১৬ রান করে ফার্গুসনের বলে ফিরলেও গুরকেরাত সিংহ ২৬ বলে ২১ ও কোহলী ১৭ বলে ১৮ রানের অপরাজিত ইনিংস খেললে ১৩.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৮৫ রান সংগ্রহ করে ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্যাঙ্গালুরু।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ