হোয়াইটওয়াশ হয়ে শেষ হলো নিউজিল্যান্ড সফর

প্রকাশিত: ১০:৪৮ পূর্বাহ্ণ, এপ্রিল ১, ২০২১

হোয়াইটওয়াশ হয়ে শেষ হলো নিউজিল্যান্ড সফর

নিউজিল্যান্ড সফরে গেলে যেনো ক্রিকেটের শিশু দল হয়ে যায় বাংলাদেশ। দীর্ঘ ২০ বছর ধরে নিউজিল্যান্ড সফরে যাওয়া বাংলাদেশ দল প্রতিটি সফরেই পরাজয়ের স্বাদ নিয়ে দেশে ফেরে। এবারও তার ব্যতিক্রম হয়নি। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর তিন ম্যাচ টি২০ সিরিজেও হোয়াইটওয়াশ হতে হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে।

 

আজ টি২০ সিরিজের ৩য় ও শেষ ম্যাচে অকল্যান্ডে বাংলাদেশকে ৬৫ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। ব্যাট হাতে মাত্র ২৯ বলে ৭১ রানের ইনিংসে খেলে ম্যাচসেরা হন ওপেনার ফিন এলেন। ৭১ রানের ইনিংস খেলার পথে ১৮ বলে দ্রুততম ফিফটি করেন তিনি।

 

ইনজুরী আক্রান্ত রিয়াদের পরিবর্তে আজ অধিনায়কত্ব করার সুযোগ পান লিটন দাস। টসে জিতে ফিল্ডিং বেছে নিলেও বোলাররা সুবিধা করতে পারেননি। ১০ ওভারের ম্যাচে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান করে নিউজিল্যান্ড। এলেন ২৯ বলে ৭১ ও গাপটিল ১৯ বলে ৪৪ রানের ইনিংস খেলেন। বাংলাদেশের হয়ে তাসকিন, শরিফুল ও মাহেদী হাসান ১টি করে উইকেট শিকার করেন।

 

১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষে ৯.৩ ওভারে মাত্র ৭৬ রানে অলআউট হয়েছে। দলের হয়ে ১৩ বলে ১৯ রান করেন নাইম শেখ। ১৩ রান করেন মোসাদ্দেক, ১০ রান করেন সৌম্য সরকার। কিউই স্পিনার এস্টল মাত্র ১২ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন। অধিনায়ক টিম সাউদি ৩ উইকেট শিকার করেন।

 

বাংলাদেশের ১৫ বছরের টি২০ ক্রিকেটের ইতিহাসে এই প্রথম সাকিব, তামিম, মাশরাফি, মুশফিক ও রিয়াদের মধ্যে কোন একজনকে ছাড়াই খেলতে নেমেছে বাংলাদেশ।

Sharing is caring!