টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে নতুন ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশ

প্রকাশিত: ১০:১৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে নতুন ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক,খেলাযোগ বিডি টোয়েন্টিফোরঃ-
টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন ইতিহাস করলো বাংলাদেশ।জিম্বাবুয়ে সফরে সিরিজ জয় এর পর ঘরের মাঠে অষ্ট্রেলিয়া র বিপক্ষে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডের সাথে প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে টাইগার বাহিনী।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে কিউইদের মাত্র ৬০ রানে অলআউট করে টিম বাংলাদেশ এবং ৩০ বল ও ৭ উইকেট হাতে রেখে বড় জয় পায় বাংলাদেশ।


এই জয়ের সাথে সাথে টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি র‍্যাংকিংয়ে বড় সুখবর পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।যদিও আনুষ্ঠানিকভাবে এখনও আইসিসি ঘোষণা করা হয়নি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে হালনাগাদ। তবে বর্তমানে আইসিসির ওয়েবসাইটে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশ সাত নাম্বারে দেখা যাচ্ছে।

জানা যায়,নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিলো ২৩৪ এবং র‍্যাংকিংয়ে অবস্থান ছিলো ১০ নাম্বারে।

ইতিহাস সৃষ্টি করে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম কোনো টি-টোয়েন্টি ম্যাচে রেকর্ডগড়া জয়ের পর ৪ রেটিং পয়েন্ট যোগ হয়ে বর্তমানে ২৩৮ রেটিং পয়েন্ট নিয়ে ৭ নাম্বারে উঠে এসেছে।

যদি বাংলাদেশ নিউজিল্যান্ডকে ৫-০ তে হোয়াইটওয়াশ করতে পারে তাহলে বাংলাদেশের সামনে প্রথমবারের মত
র‍্যাংকিংয়ে ৫ উঠার সুযোগ।এতে করে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বড় লাফ দিবে টিম বাংলাদেশ।এতে করে নতুন ইতিহাস সৃষ্টি করবে বাংলাদেশ।

অন্যদিকে সফরকারী নিউজিল্যান্ড বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগে তাদের রেটিং পয়েন্ট ছিলো ২৬৩ ও তারা র‍্যাংকিংয়ে ৩ নাম্বারে ছিলো।

আগামীকাল শুক্রবার বিকাল ৪ টার সিরিজে ২য় ম্যাচ অনুষ্ঠিত হবে।

Sharing is caring!