সিরাজগঞ্জ -৬ শাহজাদপুরের সাংসদ জননেতা হাসিবুর রহমান স্বপনের ইন্তেকাল

প্রকাশিত: ৭:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২১

সিরাজগঞ্জ -৬ শাহজাদপুরের সাংসদ জননেতা হাসিবুর রহমান স্বপনের ইন্তেকাল

মির্জা হুমায়ুন, শাহজাদপুর, সিরাজগঞ্জ সংবাদদাতা : সিরাজগঞ্জ -৬ শাহজাদপুর আসনের সংসদ সদস্য বর্ষিয়ান রাজনীতিবীদ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন এম,পি আর নেই। তিনি চিকিৎসাধীন অবস্থায় তুরস্কের একটি হাসপাতালে বুধবার দিবাগত রাত আনুমানিক প্রায় ভোর ০৩.২০ মিনিট ইন্তেকাল করেন ( ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন) এর আগে করোনা পিজিটিভ হলে ঢাকা পিএইচ এ বাংলাদেশ স্পেশালিষ্ট হাসপাতালে ভর্তি হয়।

সেখানে পরিস্থিতি জটিল হলে বিশেষ বিমানে তুরস্কের ইস্তাম্বুল মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তরিত হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হাসিবুর রহমান স্বপন এমপি’র ইন্তেকালে শাহজাদপুর উপজেলার অপমার জনসাধারনের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তিনদিনের শোক ঘোষণা করা হয়। এছাড়া শাহজাদপুর প্রেসক্লাবের পক্ষ থেকে তিনদিনের শোক ঘোষনার পাশাপাশি কালো ব্যাচ ধারন করা হয়।

শুক্রবার বাদ জুম্মা শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

হাসিবুর রহমান স্বপন ১৯৫৬ সালের ১৬ জুন সিরাজগঞ্জের শাহজাদপুরে জন্মগ্রহণ করেন। রাজনৈতিক জীবনে তিনি সর্বশেষ গত ২১ বছর ধরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্বপালন করে আসছিলিলেন।

এর আগে তিনি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা চেয়ারম্যান, ও ১৯৯৬ সালে বিএনপি থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর আওয়ামী লীগে যোগ দিয়ে সংসদ সদস্য পদ হারান।

২০১৪ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে ২য় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ৩য় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন।

হাসিবুর রহমান স্বপন শাহজাদপুরের উন্নয়নে অসাধারণ অবদান রেখেছেন। হাসিবুর রহমান স্বপন মৃত্যুকালে তিন কন্যা সন্তান, ও স্ত্রী নাতী নাতনীসহ অসংখ্য গুণগণাহী রেখে গেছেন।

সাংসদ স্বপনের মৃত্যুতে শাহজাদপুর ও সিরাজগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে।

Sharing is caring!

এ সংক্রান্ত আরও সংবাদ